1. shahajahanbabu@gmail.com : admin :
দুর্ঘটনায় আহত বাইক চালকের প্রাণ বাঁচালো হাতের ঘড়ি - Pundro TV
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৮:১২ অপরাহ্ন



দুর্ঘটনায় আহত বাইক চালকের প্রাণ বাঁচালো হাতের ঘড়ি

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে দেখে রাস্তায় চলাচলরত মানুষ দেখেও না দেখার ভান করে পাশ কাটিয়ে চলে যাচ্ছিল। এতে আহত ব্যক্তির জীবন নিয়েই সৃষ্টি হয় সংশয়ের। সেই পরিস্থিতিতে ‘মানবিকতার মুখ’ হয়ে ওঠে এক ইলেকট্রনিক গ্যাজেট। আর তার কারণেই শেষমেশ প্রাণ বাঁচল ওই ব্যক্তির।

সংবাদমাধ্যমগুলো বলছে, রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার হয়েছিলেন বছর চব্বিশের মোহাম্মদ ফিতরি। তার বাইকের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি। তাকে সহযোগিতা না করে অভিযুক্ত ভ্যানচালক সেখান থেকে পালিয়ে যান।

 

এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলে অভিযোগ ওঠে। এছাড়া তাকে হাসপাতালে পৌঁছে দেওয়ার তাগিদও দেখাননি কেউ। রাস্তায় চলাচলরত মানুষ যেখানে এক দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিকে দেখে মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে ‘ত্রাতা’ হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।

স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, দুর্ঘটনার পর তার হাতে থাকা ঘড়িটি জরুরি সেবা সংশ্লিষ্ট দফতরে বার্তা পাঠায়। শুধু তাই নয়, তার প্রেমিকা-সহ বেশ কয়েক জন পরিচিত ব্যক্তির কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল ঘড়িটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।

সংবাদমাধ্যমগুলো বলছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়ে গিয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তার প্রাণ বাঁচাতে সাহায্য করেছে।

গত ২৫ সেপ্টেম্বর এই ঘটনা ঘটে। সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স (এসসিডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে তারা একটা বার্তা পান যে, এক ব্যক্তি আং মো কিয়ো এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। এবং সেই বার্তা এসেছিল সংশ্লিষ্ট ব্যক্তির হাতে থাকা ঘড়ি থেকে।

সেই বার্তা পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফিতরিকে উদ্ধার করে খু টেক পুয়াট হাসপাতালে ভর্তি করানো হয়। ফিতরি আপাতত শঙ্কামুক্ত। শিগগিরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST