1. shahajahanbabu@gmail.com : admin :
নোটিশ পেয়ে আমি আনন্দিত: শামীম ওসমান - Pundro TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন



নোটিশ পেয়ে আমি আনন্দিত: শামীম ওসমান

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি ও আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী একেএম শামীম ওসমান বলেছেন, আমাকে শোকজ করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। অনেকের মুখে চুনকালি মেখে দিয়ে তারা প্রমাণ করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। নোটিশ পেয়ে আমার দুঃখ পাওয়ার কথা ছিল কিন্তু আমি আনন্দিত ও গর্বিত হয়েছি। কখনো দেখিনি, একটি-দুটি পত্রিকার রিপোর্টে প্রার্থীকে তলব করতে। এতেই প্রমাণিত হয়, নির্বাচন কমিশন স্বাধীন। আমরা এরকম একটি কমিশনই চেয়েছিলাম। রোববার নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কমিশনের অফিসে শোকজের জবাব দেওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে তিনি নারায়ণগঞ্জ-৪ নির্বাচনি এলাকার অনুসন্ধান কমিটির সভাপতি ও যুগ্ম জেলা জজ ২য় আদালতের বিচারক কাজী ইয়ানি হাবীবের খাস কামরায় সশরীরে হাজির হন। সেখানে তিনি নির্বাচন কমিশনের আচরণবিধি ভঙের নোটিশের লিখিত জবাব পেশ করেন।

শান্তি মিছিল থেকে নৌকার ভোট চাওয়া ও প্রতীক প্রদর্শনের বিষয়ে তিনি বলেন, সারা দেশে বিএনপি-জামায়াত ও জঙ্গিরা জ্বালাও-পোড়াও, হত্যা ও ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। এর প্রতিবাদে আমার নেতাকর্মীরা বিজয়ের মাসের প্রথম দিনে শান্তি মিছিল করেছে। শান্তির প্রতীক নৌকা। সে কারণেই নৌকার স্লোগান এসেছে, প্রতীকও প্রদর্শন করেছেন কেউ কেউ। আপনারা জানেন, মনোনয়নপত্র জমার দিনে আমি একা এসেছিলাম আচরণবিধির প্রতি সম্মান জানিয়ে। এমনকি শান্তি মিছিলে আমি নিজেও উপস্থিত ছিলাম না। আজ নির্বাচন কমিশনকে অনুরোধ করেছি, যারা অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

শামীম ওসমান বলেন, রাজনৈতিক দল কাকে বলে, যারা পাঁচশ মানুষ আগুনে পুড়িয়ে মেরেছে। এখনো ওরা আগুন সন্ত্রাস করছে। ওদের কী রাজনৈতিক সংগঠন বলবেন, না সন্ত্রাসী সংগঠন বলবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে নিজের পায়ে দাঁড়িয়ে আছে। আমাদের তরুণরা প্রমাণ করবে বাংলাদেশ কারও সামনে মাথানত করার দেশ না।

বাংলাদেশের নির্বাচনে সব দলের অংশগ্রহণ প্রসঙ্গে জাতিসংঘের দেওয়া বক্তব্যের ব্যাপারে কড়া ভাষায় জবাব দিয়েছেন এমপি শামীম ওসমান। তিনি বলেছেন, জাতিসংঘ বলেছে সবার অংশগ্রহণ দেখতে চায়; কিন্তু সেটি দেখতে হলে দেখতে হবে জনগণ অংশগ্রহণ করছে কিনা। বিভিন্ন পত্রিকা ইনিয়ে বিনিয়ে বিএনপি-জামায়াতের অংশগ্রহণ করার কথা বলেছে। আমি এই মুহূর্তে মনোনয়ন ছেড়ে দেব যদি জাতিসংঘ তিনটা কাজ করতে পারে।

ফিলিস্তিনে যে ধ্বংসযজ্ঞ চলছে সেটা যদি জাতিসংঘ বন্ধ করতে পারে, তাদের যদি নিজের ভূমিতে ফিরিয়ে দিতে পারে আর যদি ইউক্রেনের যুদ্ধ বন্ধ করতে পারে। বাংলাদেশকে ছবক দেওয়ার আগে আমি জাতিসংঘকে অনুরোধ করব রোহিঙ্গাদের অবিলম্বে তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করুন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসিন মিয়া, জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন প্রমুখ।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর বিজয়ের মাসে শামীম ওসমানের নির্বাচনি এলাকার নেতাকর্মীদের শান্তি ও বিজয় মিছিল থেকে নৌকায় ভোট চাওয়া ও প্রতীক প্রদর্শনের অভিযোগ এনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শামীম ওসমানকে নোটিশ দেয় বিচারকদের নিয়ে গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST