1. shahajahanbabu@gmail.com : admin :
হলফ নামায় স্বাক্ষর না থাকায় বাতিল হয়েছে হিরো আলম মনোনয়ন পত্র - Pundro TV
রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৩ অপরাহ্ন



হলফ নামায় স্বাক্ষর না থাকায় বাতিল হয়েছে হিরো আলম মনোনয়ন পত্র

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া ৭টি আসনের মধ্যে আজ ৪টি নির্বাচনী এলাকা মনোনয়ন পত্র যাচাই বাছাই করেছেন জেলা রিটার্নিং অফিসার।

এর মধ্যে রয়েছে বগুড়া-১ সারিয়াকান্দি ও সোনতলা,বগুড়া-২ শিবগঞ্জ, বগুড়া-৩ দুপচাচিয়া আদমদীঘি এবং বগুড়া ৪ কাহালু-নন্দীগ্রাম নির্বাচনী এলাকা।
বগুড়া জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো: সাইফুল ইসলাম যাচাই বাছাই করেন। আজ দুপুরে বগুড়ার-৪ এলাকার সংসদ সদস্য প্রার্থী বাংলাদেশ কংগ্রেস থেকে মনোনীত আলোচিত কন্টেন্ট ক্রিকেটার আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। হলফ নামায় স্বাক্ষর না থাকাসহ একাধিক কারনে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

এছাড়া আরো ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে এনপিপি তিনজন এবং স্বতন্ত্র প্রার্থী ৭ জন।
এ প্রসঙ্গে বগুড়া জেলা প্রশাসক ও জেলার রিটার্নিং অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবী করেছেন।

সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও তিনি জমা দেননি৷ মনোনয়ন পত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি৷ এছাড়াও তিনি মনোনয়নের হলফনামাতে স্বাক্ষরই করেননি। এসব কারনে আশরাফুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হলো।

তিনি আরোও বলেন, আশরাফুল হোসেন চাইলে মনোনয়ন পত্র বাতিলের আদেশ উঠিয়ে আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন।

মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে আশরাফুল আলম ওরফে হিরো আলম বলেন, মানুষ মাত্রই ভূল হয়। আমার ভুল হয়েছে, মানে আমার আইনজীবী ভুল করেছেন। সেই দায় আমারই। হিরো আলমের মনোনয়ন বাতিল নতুন কিছু নয়। আমি আপিল করবো প্রয়োজনে আবারও হাইকোর্ট এ যাবো। মানুষের ভালোবাসা নিয়ে নির্বাচনের মাঠে থাকবই।

এর আগে ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফেরত না পেয়ে হাইকোর্টে রিট করেন। পরে হাইকোর্টের আদেশে তিনি নির্বাচনে অংশ নেয়।

এবার বাংলাদেশ কংগ্রেস থেকে মনোনীত, বগুড়ার-৪ এলাকার সংসদ সদস্য প্রার্থী হিসাবে নির্বাচন করছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST