1. pundrotvnews@gmail.com : admin :
উঠান বৈঠকে সুইজারল্যান্ড দূতাবাসের ডেপুটি কোরিনী হেঞ্চোজ পিগনানী - Pundro TV
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন

উঠান বৈঠকে সুইজারল্যান্ড দূতাবাসের ডেপুটি কোরিনী হেঞ্চোজ পিগনানী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
dvdfgfd

বগুড়ার শেরপুরে শস্যবীমায় সুফল পাওয়া গ্রামীণ নারী-পুরুষদের সঙ্গে উঠান বৈঠক করলেন বাংলাদেশস্থ সুইজারল্যান্ড দূতাবাসের ডেপুটি হেড অব কো-অপারেশন কোরিনী হেঞ্চোজ পিগনানী। বুধবার  বিকেলে উপজেলার গাড়ীদহ মডেল ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে আসেন তিনি। পরে স্থানীয় কৃষক আব্দুর রহমানের বসতবাড়ির উঠানে আয়োজিত এই বৈঠকে বিভিন্ন গ্রাম থেকে আসা নারী-পুরুষের সঙ্গে শস্যবীমা নিয়ে আলোচনা করেন সুইচ দূতাবসাসের সহকারি এই প্রধান সমন্বয়ক।

dvdfgfd

এসময় গ্রামের বাসিন্দা জুলেখা বিবি, আব্দুর রহমানসহ বেশকয়েক নারী-পুরুষ শস্যবীমা করে আর্থিকভাবে লাভবান হয়েছেন বলে জানান তাঁকে। সেইসঙ্গে এই কার্যক্রম চালু থাকায় যে কোনো দূর্যোগকালীন সময়ে ফসল চাষে তাদের কোনো ঝুঁকি বা চিন্তা থাকছে না বলেও মন্তব্য করেন সুফলভোগীরা।

বৈঠকে সুইজারলান্ডের বাংলাদেশস্থ দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার ড. সৈয়দা জিনিয়া রশিদ, কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান, সিনজেন্টা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মো. ফরহাদ হোসেন, প্রজেক্ট ম্যানেজার আমিনূল মোভেন,গাকের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন,সিনিয়র পরিচালক ড. মাহবুব আলম, ডিরেক্টর এফএম পংকজ কুমার সরকার, ডিরেক্টর সোস্যাল মো. রাশেদুল ইসলাম, ডিরেক্টর আইসিটি মো. রায়হানুস সাদাস, ডিরেক্টর এডমিন হজকিল মো. আবু হাসান, ডিরেক্টর অভ্যান্তরীণ নিরীক্ষা মো. জসিম উদ্দিন, সুরক্ষা প্রকল্পের সমন্বয়কারী সরদার জিয়া উদ্দিন প্রমূখ বক্তব্য বক্তব্য রাখেন।

এরআগে জাতীয় পর্যায়ে স্থান পাওয়া বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর কার্যক্রম পরিদর্শন করেন সুইজারল্যান্ডের বাংলাদেশস্থ দূতাবাসের ডেপুটি হেড অব কো-অপারেশন কোরিনী হেঞ্চোজ পিগনানী।
তিনি বগুড়ার বনানীস্থ সংস্থাটির প্রধান কার্যালয়ে (গাক টাওয়ারে) এলে সংস্থার নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে সুইজারল্যান্ডের বাংলাদেশস্থ দূতাবাসের ডেপুটি হেড অব কো-অপারেশন কোরিনী হেঞ্চোজ পিগনানী বগুড়া ও শেরপুর উপজেলায় গাকের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT