1. shahajahanbabu@gmail.com : admin :
৪৫তম বিসিএস পরীক্ষা শুরু ২৭ নভেম্বর - Pundro TV
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন



৪৫তম বিসিএস পরীক্ষা শুরু ২৭ নভেম্বর

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন (পিএসসি)। আগামী ২৭ নভেম্বর এ পরীক্ষা শুরু হবে। চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরের কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগীয় শহরে একযোগে এ পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হবে। আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং অন্য গুরুত্বপূর্ণ নির্দেশনাগুলো পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

চলতি বছরের ১৯ মে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন। প্রিলিমিনারি পরীক্ষার মাত্র ১৭ দিন পর ১৯ মে ফল প্রকাশ করে পিএসসি।

৪৫তম বিসিএসে মোট দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এছাড়া পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST