1. shahajahanbabu@gmail.com : admin :
যত রেকর্ড এক ম্যাচে - Pundro TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন



যত রেকর্ড এক ম্যাচে

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

বিশ্বকাপে পাকিস্তান-শ্রীলংকা ম্যাচে বেশকিছু রেকর্ডের সাক্ষী হলো ভারতের হায়দারাবাদে অবস্থিত রাজিব গান্ধী ক্রিকেট স্টেডিয়াম। এদিন সর্বোচ্চ রান তাড়া করে জয়ের পাশাপাশি দ্রুততম সেঞ্চুরির রেকর্ড দেখে ক্রিকেট বিশ্ব।

গতকাল মঙ্গলবার রেকর্ড রানচেজ করে রেকর্ড গড়েছেন পাকিস্তানি ব্যাটাররা। লংকানদের দেওয়া ৩৪৪ রানের টার্গেট তারা পেরিয়েছে ১০ বল হাতে রেখে। এর আগে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের ৩২৮ রান তাড়া করে জিতেছিল আয়ারল্যান্ড। বিশ্বকাপে ওটাই ছিল সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

বিশ্বকাপের এক ম্যাচে সবচেয়ে বেশি ৪টি সেঞ্চুরি দেখা গিয়েছে এদিন। শ্রীলংকার হয়ে সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস এবং সাদিরা সামারাবিক্রমা। পাকিস্তানের হয়ে সেঞ্চুরি এসেছে আব্দুল্লাহ শফিক ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে।

বিশ্বকাপ অভিষেকে পাকিস্তানের হয়ে এদিন সবচেয়ে বেশি রানের ইনিংস খেলেছেন আব্দুল্লাহ শফিক। করেছেন সেঞ্চুরি। আউট হওয়ার আগে তার নামের পাশে যুক্ত হয়েছে ১১৩ রান। এমন কীর্তি নেই আর কারোরই। এতদিন অভিষেকে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন মহসিন খানের। ১৯৮৩ সালে শ্রীলংকার বিপক্ষে ৮২ রান করেছিলেন।

ব্যক্তিগত অর্জনের খাতায় আছেন শ্রীলংকার কুশল মেন্ডিসও। ৬৫ বলে এদিন শতক পূরণ করেছেন এই লংকান ব্যাটার। বিশ্বকাপে শ্রীলংকার জার্সিতে এটিই দ্রুততম সেঞ্চুরি। সবমিলিয়ে বিশ্বকাপের ষষ্ঠ দ্রুততম সেঞ্চুরি এটি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST