1. shahajahanbabu@gmail.com : admin :
বুট দিয়ে গোলকিপারের মুখে আঘাত করে নিষিদ্ধ রোনালদো - Pundro TV
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন



বুট দিয়ে গোলকিপারের মুখে আঘাত করে নিষিদ্ধ রোনালদো

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

আল নাসরের হয়ে দুর্দান্ত ছন্দে থেকে পর্তুগাল দলে যোগ দিয়েছিলেন রোনালদো। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচেও শুরু থেকে মাঠে ছিলেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচে অবশ্য পর্তুগালকে ভালোই চ্যালেঞ্জের মুখে রেখেছিল স্লোভাকরা। একাধিকবার পর্তুগিজ রক্ষণের পরীক্ষাও নিয়েছে তারা। কিন্তু চেষ্টা করেও শেষ পর্যন্ত ভাঙতে পারেনি পর্তুগালের রক্ষণ। নিজেদের ফিনিশিং দুর্বলতার কারণেও বেশ ভুগতে হয়েছে দলটিকে।

অন্য দিকে পর্তুগাল শুরুতে একটু নড়বড়ে থাকলেও পরে নিজেদের ঠিকই গুছিয়ে নেয়। ব্রুনো ফার্নান্দেজের অসাধারণ এক ফিনিশিংয়ে গোলও পেয়ে যায় তারা। সেই গোলে চড়েই পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল। কিন্তু জয়ের রাতেও অস্বস্তি থেকে গেল পর্তুগাল শিবিরে। সেই অস্বস্তি আবার রোনালদোকে ঘিরেই। ম্যাচের ৬২ মিনিটের সময় প্রতিপক্ষ গোলরক্ষকের মুখে বুট দিয়ে আঘাত করে হলুদ কার্ড দেখেন রোনালদো।

ডান প্রান্ত দিয়ে আসা বলটি সুবিধাজনক জায়গাতেই পেয়েছিলেন আল নাসর তারকা। কিন্তু প্রথম শটটিতে ঠিকঠাক সংযোগ ঘটাতে ব্যর্থ হন ‘সিআর সেভেন’।
এরপর এগিয়ে গিয়ে চেয়েছিলেন স্লাইড করে বল জালে জড়াতে। কিন্তু এবারও বলে সংযোগ ঘটাতে পারেননি, উল্টো রোনালদোর বুট সরাসরি গিয়ে আঘাত করে প্রতিপক্ষ গোলরক্ষকের মুখে। প্রতিপক্ষ খেলোয়াড়দের প্রতিবাদের মুখে রেফারি তাঁকে হলুদ কার্ডও দেখান। এর আগে পতুর্গালের হয়ে সর্বশেষ ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন রোনালদো। আইসল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ৮৩ মিনিটে কার্ডের খড়গ নামে রোনালদোর ওপর।

আর পরপর দুই ম্যাচে হলুদ কার্ড এখন এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়লেন রোনালদো। ফলে আগামী মঙ্গলবার লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচটিতে খেলা হবে না রোনালদোর। এই উইঙ্গার না থাকায় ম্যাচের আগে একটু স্বস্তির নিশ্বাসই হয়তো ফেলবে লুক্সেমবার্গ, যাদের বিপক্ষে রোনালদো এখন পর্যন্ত ১১ ম্যাচে করেছেন ১১ গোল। এমনকি সর্বশেষ গত মার্চে ৬-০ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

হলুদ কার্ড কিংবা নিষেধাজ্ঞা নিয়ে রোনালদো অবশ্য বিচলিত নন। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে দলের জয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন এই মহাতারকা। রোনালদো লিখেছেন, ‘কঠিন ম্যাচে গুরুত্বপূর্ণ একটি জয় এল। আমরা এখনো অজেয়। এগিয়ে চলো পর্তুগাল।’

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পর্তুগাল ৫ ম্যাচের প্রতিটিতেই জিতেছে। এমনকি এই ৫ ম্যাচে ১৫ গোল হজম করার বিপরীতে কোনো গোল হজম করেনি তারা। অন্য দিকে পর্তুগালের কাছে হারলেও লুক্সেমবার্গের সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ২ নম্বরে আছে স্লোভাকিয়া।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST